Header Ads

bestu কী ? মানুষ কখন বা কাকে bestu বলে ?

 bestu কী ? মানুষ কখন বা কাকে bestu বলে ? 

What is bestu When or who do people call bestu

সোশ্যাল মিডিয়ার বিস্তর বিকাশের ফলে মানুষের ভেতরে সংক্ষিপ্ত নাম বা কোন কথার সংক্ষিপ্ত বাবহার উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। অবশ্য পাওয়াটাও খুবই স্বাভাবিক। অনেক ক্ষেত্রে দেখা যায় কিছু কিছু কমন শব্দ আমাদের বার বার ব্যবহার করা বা বলা হয়ে থাকে। bestu ঠিক তেমনই একটি সংক্ষিপ্ত নাম যা আমরা প্রায়শ ব্যবহার করে থাকি। বাংলানিবন্ধের আজকের নিবন্ধে আপনাকে স্বাগতম। আজকের আর্টিকেলে আমরা জানতে চলেছি bestu কী ? মানুষ কখন বা কাকে bestu বলে ? bestu সম্পর্কে পূর্ণ বিস্তারিত আলোচনা।  

bestu ( বেস্টু ) হল বেস্ট ফ্রেন্ড এর সংক্ষিপ্ত নাম। সবথেকে ভালো বন্ধু বা কাছের বন্ধু কে বোঝাতে bestu শব্দটি সব থেকে বেশি পরিমাণ ব্যবহার করা হয়ে থাকে। bestu কথাটি ছেলেদের তুলনায় মেয়েরা বেশি ব্যবহার করে থাকে। 

bestu is the short name of best friend. The word bestu is often used to refer to the best friend or closest friend. The word bestu is used more by girls than boys.

মানুষ কখন বা কাকে bestu বলে ?

বেস্ট ফ্রেন্ড কে বা সবথেকে কাছের বন্ধুকে সম্বোধন করার ক্ষেত্রে অথবা অন্য কারো নিকট বেস্ট ফ্রেন্ড এর পরিচয় দিতে মানুষ একে অন্যকে bestu বলে থাকে। bestu শব্দটি নিয়ে বাংলানিবন্ধের একটি গবেষণায় ৫০ জন ছেলে এবং ৫০ জন কে বলা হয় তারা bestu শব্দটি ব্যবহার করে কিনা? সেখানে দেখা যায় ৮৫ শতাংশ মেয়ে এবং ৬০ শতাংশ ছেলে bestu শব্দটি ব্যবহার করে থাকে। bestu শব্দটির আরও একটি ফিমেল নাম রয়েছে সেটা হল Besti । সাধারণত মেয়ে বেস্ট ফ্রেন্ড কে Besti বলা হয়ে থাকে। একটি মেয়ে আরেকটি মেয়েকে বা একটি ছেলে আরেকটি ছেলেকে বেস্ট ফ্রেন্ড হিসেবে তুলে ধরতে Besti শব্দটি ব্যবহার করে থাকে। 

ধন্যবাদ বাংলানিবন্ধের সাথে থাকার জন্য। আপনার কোন কিছু জানার প্রয়োজন হলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। 

আরও পড়ুন lol meaning in bengali

3 comments:

  1. amake akjon bestu bolse ami eitar tik bujte partasena

    ReplyDelete
  2. Ami Boy hoye ekjon girl ke ki besti bolte pari ?

    ReplyDelete
    Replies
    1. 100℅ বলতে পারেন। এতে বরং আপনাদের বন্ধুত্বের ভেতর একটা কিউটনেস আসলো।

      Delete

Powered by Blogger.
close