Header Ads

lol meaning in bengali | LOL অর্থ কী?

 lol meaning in bengali | LOL অর্থ কী? 

lol meaning in bengali

বাক্তিজীবনে আমরা কম বেশি বেশ কিছু শব্দের সাথে পরিচিত। বিশেষ কওরে আমরা যারা ১৫ থেকে ৩০ এর ভেতরে আছি তারা কম বেশি সবাই সোশ্যাল মিডিয়া বাবহার করে থাকি। আর সোশাল মিডিয়ার কল্যাণে আমরা বেশ কিছু মজাদার শব্দের সাথে পরিচিত হতে পারি। LOL শব্দটি তার ভেতরে অন্যতম। বাংলানিবন্ধের আজকের পর্বে আমরা LOL শব্দটি সম্পর্কে বিস্তারিত জানতে পারবো। LOL অর্থ কী? কোথায় LOL বাবহার করা হয়? lol meaning in bengali 

lol meaning in bengali বা LOL অর্থ কী?

LOL হল ইংরেজি "Laugh out loud" এর সংক্ষিপ্ত ফর্ম যার বাংলা অর্থ হল অট্টহাসি অথবা হাহাহা। খুবই মজার কোন কিছু বোঝাতে ইংরেজি LOL শব্দটি বহুল ব্যবহার হয়ে থাকে।

LOL, বা Laugh out loud শব্দটির ইতিহাসঃ

বহুল জনপ্রিয় ইংরেজি গ্রামার সাইট গ্রামারলির (grammarly) তথ্য অনুযায়ী LOL বা Laugh out loud শব্দটি ১৯৮০ এর দশকে প্রথম শোনা যায়। ১৯৯৩ সাল এ এটি সর্বপ্রথম ইলেক্ট্রনিক যোযাযোগ মাধ্যমে দেখা যেতে শুরু করে। কোন আনন্দসূচক বা হাস্যকর পরিস্থিতিতে বিভিন্ন সোশাল মিডিয়াতে LOL এর ব্যবহার খুব বেশি দেখা যায়।
LOL, বা Laugh out loud শব্দটির ব্যবহারঃ
LOL বা Laugh out loud শব্দটি বর্তমানে সবথেকে বেশি ইমোজি হিসেবে ব্যবহার করা হয়। বিভিন্ন পরিস্থিতে আমরা চাইলে LOL শব্দটি ব্যবহার করতে পারি। নিচে LOL শব্দটির কিছু ব্যবহার উল্লেখ করা হলঃ
  • lol, Sneha was pranked so bad ( হাহাহা স্নেহার সাথে খুব খারাপ ভাবে মজা নেওয়া হল )
  • Lol, last night I dreamt of becoming millionaire.(গতকাল রাতে আমি কোটিপতি হওয়ার সপ্ন দেখলাম হাঁ হাঁ হাঁ )
  • LOL, I am the most handsome man in Bangladesh ( হাহাহা আমি বাংলাদেশ এর সেরা হেন্ডসাম)

lol mane ki?

LOL শব্দটি এসেছে Laugh Out Loud এই তিন টি শব্দ থেকে যার অর্থ হল অট্টহাসি. এটি ব্যবহার হয় Short Message এর ক্ষেত্রে । দেখবেন যে  বিভিন্য যে মেসেজিং অ্যাপগুলো আছে, কিংবা ওয়েবে কথপকথন এর সময় অনেকে lol ব্যবহার করে থাকে ।
 

আরও দেখুন: BBA full meaning bangla

No comments

Powered by Blogger.
close