Header Ads

মালবিকা নামের অর্থ কী? Malvika name meaning in Bengali

 মালবিকা নামের অর্থ কী? Malvika name meaning in Bengali 

মালবিকা নামের অর্থ কী?

েলো বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি সকলে ভালো আছেন। মালবিকা নামটি একটি সুন্দর হিন্দু নাম যেটা বাংলাদেশ, ভারত এবং নেপালে বেশ জনপ্রিয়। মালবিকা নাম টি হিন্দু মেয়েদের নামের ক্ষেত্রে বেশ জনপ্রিয় এবং শ্রুতিমধুর একটি নাম। বাংলানিবন্ধের আজকের এপিসোডে আমরা মালবিকা নাম টি নিয়ে বিশদ আলোচনা করব, মালবিকা নামের অর্থ, আদি উৎস সহ বিস্তারিত।

মালবিকা নামের অর্থ কী?

মালবিকা নামের অর্থ মালভায় থাকতেন যিনি অর্থাৎ মালওয়ার রাজকন্যা কে মালবিকা বলা হয়। কোথাও কোথাও মালবিকা দিয়ে একটি সুন্দর ফুল কে বোঝানো হয়েছে। কিন্তু নামের অর্থ সাধারণত মালওয়ার রাজকন্যা বলে ধরা হয়।

মালবিকা নামের উৎপত্তিঃ

মালবিকা নামটির উৎপত্তি প্রাচীন ভারতবর্ষে। ভারতবর্ষে মালওয়ার রাজকন্যা কে মালবিকা বলা হত। সেই হিসেবে মালবিকা নামটির উৎপত্তি হয়েছে হিন্দি শব্দ থেকে। মালবিকা নামটি একটি হিন্দু নাম।
মালবিকা নাম দিয়ে অনেক সুন্দর সুন্দর কিছু নাম হয় নিচে এমনি কিছু সুন্দর নাম দেওয়া হলঃ
মালবিকা দে
মালবিকা চক্রবর্তী
মালবিকা চট্টোপাধ্যায়
মালবিকা রায়
মালবিকা ভদ্র
মালবিকা সরকার
মালবিকা দাস
মালবিকা বনিক
মালবিকা দত্ত
মালবিকা সিংহ
মালবিকা কর্মকার
মালবিকা পাল
মালবিকা মল্লিক
মালবিকা নাথ
মালবিকা অধিকারী
মালবিকা রুদ্র
মালবিকা পালিত
মালবিকা নন্দী
Malvika name meaning in Bengali :
মালবিকা নামটি নিয়ে এই ছিল আমাদের আজকের আর্টিকেল আশা করি আপনি জানতে পেয়েছেন মালবিকা নামের অর্থ কী? Malvika name meaning in Bengali । অর্থাৎ মালবিকা নামটির পুরো বিস্তারিত। আমাদের আর্টিকেল টি ভালো লাগলে অথবা কিছু জানার থাকলে আমাদেরকে কমেন্ট কওরে জানাতে পারেন। আপনি যদি ভালো লেখক হন এবং আমাদের ব্লগে লিখতে চান তাহলে আমাদেরকে জানাতে পারেন। আরও পড়ুন মারওয়া নামের অর্থ কী?

No comments

Powered by Blogger.
close