Header Ads

হস্তমৈথুনের ফলে হওয়া ক্ষতি কাটিয়ে উঠতে কি কি করনীয় করা উচিৎ

হস্তমৈথুনের ফলে হওয়া ক্ষতি কাটিয়ে উঠতে কি কি করনীয় করা উচিৎ

হস্তমৈথুনের ফলে হওয়া ক্ষতি কাটিয়ে উঠতে কি কি করনীয় করা উচিৎ


হস্তমৈথুন অথবা Masturbation হল একটা নেশা যেটা একবার শুরু করলে মানুষের জীবনের সাথে ওতপ্রোত ভাবে জড়িয়ে যাই।  হস্তমৈথুনের ফলে ব্যক্তি শারীরিক ও মানসিক ভাবে প্রচুর ক্ষতিগ্রস্থ হয় এবং এক পর্যায়ে সে মানসিকভাবে অবসাদ্গ্রস্থ হয়ে পড়ে কিন্তু হস্তমৈথুন ছেড়ে দেওয়ার পর নিওমিত কিছু করণীও অনুসরণ করলে একজন ব্যক্তি পুরোপুরি স্বাভাবিক হয়ে উঠতে পারে চলুন যেনে নেওয়া যাক হস্তমৈথুনের ফলে হওয়া ক্ষতি কাটিয়ে উঠতে কি কি করনীয় করা উচিৎ : প্রচুর পরিমাণ পানি পান করবেন প্রয়োজনে শরবত পান করতে পারেন । 


নিয়মিত দই খেতে পারেন , দইয়ে প্রচুর পরিমাণ ক্যালরি থাকে দেহের ক্ষয়পুরনে ক্যালরি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে । দই হস্তমৈথুনের ফলে আপনার শরীরের ক্ষয় দ্রুত পূরণ করবে । এছাড়া ছানা পনির ফলমূল বেশি করে খাবেন । ছানা ও পনির উচ্চ ক্যালরির খাবার ।


দুধ, ডিম, ছোলা সহ এ জাতীও খাবার গুলো নিয়মিত খাবেন । দুধ ডিম ছোলা এগুলো হল আমিষ জাতীয় খাবার। আর আমিষ জাতীও খাবার হস্তমৈথুন এর ফলে আপনার গাল ভেঙ্গে যাওয়া , দুর্বলতা , চোখে ঝাপ্সা দেখা, নাটিয়ে যাওয়া বা চকন হয়ে যাওয়া ইত্যাদি ক্ষয় পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 


নিয়মিত খাটি মধু খেতে পারেন। মধু স্থায়ী ভাবে সেক্স পাওয়ার বৃদ্ধি করার একটি পরিক্ষিত খাবার । মধু খেলে শরীরের দুর্বলতা কেটে যাওয়া সহ আপনার মিলনের স্থায়িত্ব বৃদ্ধি পাবে । এবং শরীরের ক্ষয়পূরণে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ।


প্রতিদিন সকালে এবং রাতে একটা ডিম , দুই চা চামচ মধু এবং এক গ্লাস দুধ খাবেন । এছাড়া নিয়মিত খেজুর ও খেতে পারেন। খেজুর , কলা আপনার স্বাস্থ্যের জন্য অনেক উপকারী । রাতে কমপক্ষে  ৭ থেকে ৮ ঘণ্টা ঘুমাবেন । পরিমিত ঘুম আপনার স্বাস্থ্যের জন্য সব থেকে প্রয়োজনীয় উপাদান । 


এছাড়া আপনি কোনো বিশেষজ্ঞ হোমিওপাথিক ডাক্তারের পরামর্শে এসিড ফস বা এ জাতীও ওষুধ খেতে পারেন । মনে রাখবেন ওষুধ এর চেয়ে বেশি জরুরি হল আপনার খাদ্যাভ্যাস ও পরিমিত ঘুম । আপনার খাদ্যাভ্যাস ভালো না হলে ও ঘুম না হলে কোন ওষুধে ভালো ফলাফল দেবে না ।

No comments

Powered by Blogger.
close