Header Ads

যশোরে কোটি টাকার স্বর্ণের চালান আটক, পাচার হচ্ছিলো ‘ভারতে’

 

যশোরে কোটি টাকার স্বর্ণের চালান আটক, পাচার হচ্ছিলো ‘ভারতে’

যশোরের নাভারন এলাকা থেকে কোটি টাকার দশটি স্বর্ণের বারসহ এক সোনা পাচারকারিকে আটক করেছে বিজিবি। উদ্ধারকৃত স্বর্ণগুলো ভারতে পাচারের জন্য নেওয়া হচ্ছিল বলে দাবি বিজিবির, যশোর ৪৯ ব্যাটালিয়নের বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী দাবি করেছেন উদ্ধারকৃত সোনা যশোরের বেনাপোল হয়ে ভারতে পাচার হচ্ছিলো।

রোববার সকালে যশোরের শার্শা উপজেলার নাভারন-সাতক্ষীরা মোড় থেকে আটক সোনা চোরাকারবারি হলেন ৪০ বছর বয়সী মনিরুজ্জামান। তিনি বেনাপোল পোর্ট থানার নামাজগ্রামের শের আলীর ছেলে।

মিনহাজ বলেন, “এক সোনা পাচারকারী ঢাকা থেকে স্বর্ণের বার নিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে বেনাপোলের দিকে আসছে বলে খবর পায় বিজিবি। পরে তাদের একটি টহলদল সন্দেহভাজন হিসেবে সাতক্ষীরা লাইন পরিহনের যাত্রী মনিরুজ্জামানকে আটক করে। এ সময় তার পায়ের নিচে রাখা একটি ব্যাগে তল্লাশি করে দশটি স্বর্ণের বার পাওয়া যায়।” উদ্ধার করা সোনার বাজারমূল্য আনুমানিক ১ কোটি ১ লাখ ৩৯ হাজার ৪০০ টাকা বলে জানান বিজিবির এ কর্মকর্তা।

তিনি বলেন, মনিরুজ্জামানের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে। আর স্বর্ণগুলো রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হবে।

No comments

Powered by Blogger.
close